News Bangla 24 BD | গাজীপুরের নুহাশ পল্লীতে পালিত হলো হুমায়ূন আহমেদের জন্ম দিন
News Head

গাজীপুরের নুহাশ পল্লীতে পালিত হলো হুমায়ূন আহমেদের জন্ম দিন


 গাজীপুরের পিরুজালীর নুহাশ পল্লীতে বুধবার পালিত হল নন্দিত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭১তম জন্ম দিন। শ্রদ্ধা ও ভালবাসার মধ্য দিয়ে নানা আয়োজনে ভক্ত ও শুভাকাঙ্খীদের উপস্থিতিতে দিবসটি উদ্যাপিত হয়।
বুধবার দিনের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে নুহাশ পল্লীতে ৭শ’ ৭১টি মোমবাতি প্রজ্জ্বলন করা হয়। সকালে হুমায়ুন আহমেদের কবরে অর্পণ করা হয় পুষ্পস্তবক। স্ত্রী মেহের আফরোজ শাওন তাদের দুই ছেলে নিষাদ ও নিনিতকে নিয়ে হুমায়ূন আহমেদের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় এখানে ফাতেহা পাঠ ও মোনাজাত করা হয়।
কবর জিয়ারত শেষে মেহের আফরোজ শাওন সাংবাদিকদের সাথে কথা বলেন। তিনি জানান, হুমায়ূন আহমেদ তার মা’র স্বপ্ন পূরণের জন্য কিশোরগঞ্জের কেন্দুয়া উপজেলার কুতুবপুরে একটি মাধ্যমিক স্কুল প্রতিষ্ঠা করেছিলেন। সেই স্কুলটির নাম শহীদ স্মৃতি বিদ্যাপীঠ। হুমায়ূন আহমেদের প্রতিষ্ঠা করা শহীদ স্মৃতি বিদ্যাপীঠটি ২০১৯ সালে নিন্ম মাধ্যমিক পর্যন্ত এমপিওভূক্ত হয়েছে। এর জন্য তিনিসহ পরিবারের পক্ষ থেকে সরকারকে কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ‘এটি হুমায়ূন আহমেদের পরিবার ও ভক্তদের জন্য সবচেয়ে বড় আনন্দের খবর। হুমায়ূন আহমেদের এ স্বপ্নটা পূরণ হয়েছে।’
এক প্রশ্নের জবাবে শাওন বলেন, ‘ক্যান্সার হাসপাতাল অনেক বড় একটা ব্যাপার। আমি করতে চাই। আমি দুর্ভাগ্যবান যে, আমি একা এত বড় দায়িত্ব নিতে পারছি না। একটু একটু করে আগানোর চেষ্টা করছি। ক্যান্সার হাসপাতালটা আসলে আমার একার পক্ষে সম্ভব না। তারপরও চেষ্টা করে যাব বড় বড় মানুষগুলোর কাছে। ক্যান্সার হাসপাতাল হচ্ছেনা, এটা কিন্তু অর্থনৈতিক কারণে নয়। এর উদ্যোগটা নিলে অবশ্যই একটু একটু করে হলেও অর্থের সংকুলান হয়ে যাবে এটা আমি বিশ্বাস করি। উদ্যোগ নেয়াটাই বড় ব্যাপার। যেটা আমি একা নিতে পারছি না। হুমায়ূন আহমেদ যেই ক্যান্সার হাসপাতাল করতে চেয়েছিলেন যে স্বপ্নটা অনেক বড়। পরিবারের সবাইকে একমত হয়ে এটা শুরু করতে হবে, উদ্যোগটা নিতে হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ