News Bangla 24 BD | বিশ্বের শীর্ষ ১০ পারিশ্রমিক নেয়া অভিনেত্রী
News Head

বিশ্বের শীর্ষ ১০ পারিশ্রমিক নেয়া অভিনেত্রী


দীপিকা পাড়–কোন বলিউডে ইতিমধ্যে ভারতের সবচেয়ে জনপ্রিয় ও সর্বোচ্চ পারিশ্রমিক গ্রহণকারী তারকাদের একজন হিসেবে ইতিমধ্যেই নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। এছাড়াও অভিনয়ের জন্য জিতেছেন দুইটি ফিল্মফেয়ার পুরস্কার। হিন্দি ছাড়াও তামিল ও কন্নড় চলচ্চিত্রে অভিনয় করেছেন এই বলিউড অভিনেত্রী। ব্যাডমিন্টন খেলোয়াড় প্রকাশ পাড়–কোনের মেয়ে দীপিকার জন্ম কোপেনহেগেনে। তবে বেড়ে উঠেছেন বেঙ্গালুরুতে।

বাবার পথে হেঁটে তিনিও জাতীয় পর্যায়ে ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করেছিলেন কিন্তু ফ্যাশন মডেল হওয়ায় খেলোয়াড় পেশার ইতি টানেন। অল্প সময়ের মধ্যেই চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব পান এবং কন্নড় চলচ্চিত্রে নামমাত্র চরিত্রে ২০০৬ সালে প্রথম অভিনয় করেন। পরবর্তীতে ২০০৭ সালে তার প্রথম বলিউড বøকবাস্টার ‘ওম শান্তি ওম’ মুক্তি পায়, যেখানে তিনি দ্বৈত চরিত্রে অভিনয় করেন ও ফিল্মফেয়ার শ্রেষ্ঠ নারী নবাগতা অভিনেত্রী হিসেবে পুরস্কার লাভ করেন।

দীপিকা পাড়–কোন লাভ আজকাল (২০০৯) রোমাঞ্চ এবং লাফাঙ্গে পারিন্দে (২০১০) নাট্য চলচ্চিত্রে প্রধান ভ‚মিকায় অভিনয়ের জন্য প্রশংসা লাভ করেন। তবে তার রোমান্টিক কমেডি বচনা অ্যায় হাসিনো (২০০৮) এবং কমেডি হাউসফুল (২০১০) চলচ্চিত্রে তার অভিনয় নেতিবাচক মন্তব্য লাভ করে। ২০১২ সালের মুক্তি পাওয়া ককটেল চলচ্চিত্রটি দীপিকার ক্যারিয়ারে সন্ধিক্ষণ হিসেবে চিহ্নিত, যা তাকে সমালোচকদের কর্তৃক প্রশংসা অর্জনের পাশাপাশি বিভিন্ন পুরস্কারে শ্রেষ্ঠ অভিনেত্রীর জন্য মনোনয়ন এনে দিয়েছে। তিনি কমেডি ইয়ে যাবানি ইয়ে দিওড়ানি, চেন্নাই এক্সপ্রেস এবং হ্যাপি নিউ ইয়ার চলচ্চিত্রে সাফল্যের সঙ্গে অভিনয় করেন যা তাকে সর্বোচ্চ আয়কারী বলিউড তারকাদের তালিকায় স্থান নেয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ