News Bangla 24 BD | ববিতে আসন বেড়েছে ৫০টি, থাকছে না জিপিএ নম্বর
News Head

ববিতে আসন বেড়েছে ৫০টি, থাকছে না জিপিএ নম্বর


গুচ্ছ ভুক্ত ভর্তি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক/ স্নাতক ( সম্মান) শ্রেণীর প্রথম বর্ষে শিক্ষার্থীদের ভর্তির আবেদন প্রক্রিয়ার বিষয়ে দিকনির্দেশনামূলক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.bu.ac.bd) অনলাইনে আবেদনের পদ্ধতি এবং বিভিন্ন অনুষদ ও বিভাগসমূহের শর্ত বিস্তারিত জানতে পারবে।

ভর্তিচ্ছুরা admission.bu.ac.bd -ওয়েবসাইটে গিয়ে আবেদন সম্পন্ন করতে পারবে। আজ ১৭ অক্টোবর দুপুর ১২টা থেকে ২৭ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদনের সুযোগ পাবেন তারা। এক বা একাধিক ইউনিটে আবেদনের জন্য ৫০০ টাকা বরিশাল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে দিতে হবে।

এবারও জিপিএর উপরে কোনও মার্কস থাকছে না। তবে আসন সংখ্যা গতবারের এক হাজার ৪৪০ থেকে বাড়িয়ে এক হাজার ৪৯০ করা হয়েছে। বায়োকেমিস্ট্রি অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, ইতিহাস ও সভ্যতা বিভাগ, দর্শন, কোস্টাল স্টাডিজ অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগে ১০টি করে আসন বাড়িয়েছে বিশ্ববিদ্যালয়টি।

উল্লেখ্য ‘ক’ ইউনিটে (বিজ্ঞান, প্রকৌশল ও জীববিজ্ঞান অনুষদ) আসন রয়েছে ৬০০টি। ‘খ’ ইউনিটে (সামাজিক বিজ্ঞান, কলা ও মানবিক ও আইন অনুষদ) আসন সংখ্যা ৫৯০টি। আর ‘গ’ ইউনিটে (বাণিজ্য অনুষদ) আসন রয়েছে ৩০০টি।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ