News Bangla 24 BD |  যুক্তরাজ্যজুড়ে রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে বইছে শোকের বন্যা
News Head

 যুক্তরাজ্যজুড়ে রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে বইছে শোকের বন্যা


 যুক্তরাজ্যজুড়ে রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে বইছে শোকের বন্যা।  রানির মৃত্যুতে গতকাল শুক্রবার থেকে শোক শুরু হয়েছে যা আগামী ১০ দিন ধরে চলবে। তাই ধারণা করা হচ্ছে, রানির শেষকৃত্য ১৯ সেপ্টেম্বর হতে পারে। গার্ডিয়ানের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

এদিকে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসির লাইভ প্রতিবেদনে বলা হয়েছে, রানির শেষকৃত্যের দিনে সরকারি ছুটি ঘোষণা করেছেন দেশটির নতুন রাজা তৃতীয় চার্লস। এক আদেশে তিনি এই ঘোষণা দিয়েছেন।

ব্রিটেনের স্থানীয় সময় আজ সকাল ১০ টায় লন্ডনের সেন্ট জেমসেস প্রাসাদে অ্যাকসেশন কাউন্সিলে চার্লসকে আনুষ্ঠানিকভাবে রাজা ঘোষণা করা হয়েছে। সেখানে উপস্থিত ছিলেন অন্তত ২০০ সিনিয়র মন্ত্রী। এছাড়া চার্লসের স্ত্রীও উপস্থিত ছিলেন বলে প্রতিবেদনে বলা হয়েছে।

চার্লসকে রাজা ঘোষণা করার পর তিনি ভাষণ দিয়েছেন। ভাষণে তিনি বলেন, আমার মা আজীবন ভালোবাসা এবং নিঃস্বার্থ সেবার উদাহরণ দিয়েছেন। আমার মায়ের শাসনকাল উৎসর্গ এবং ভক্তিতে অপরিমেয় ছিল।

ভাষণে তিনি আরও বলেছেন, আমরা শোকাহত হলেও তার এই সবচেয়ে বিশ্বস্ত জীবনের জন্য ধন্যবাদ জানাই। আমি এই উত্তরাধিকার ও গুরুতর কর্তব্য এবং দায়িত্ব সম্পর্কে গভীরভাবে সচেতন। এটি এখন আমার ওপর অর্পিত হয়েছে

এ বিভাগের অন্যান্য সংবাদ