News Bangla 24 BD | গাজীপুরে বাল্য বিয়ে রোধে সাংবাদিকদের সাথে পিএসটিসির মতবিনিময়
News Head

গাজীপুরে বাল্য বিয়ে রোধে সাংবাদিকদের সাথে পিএসটিসির মতবিনিময়


গাজীপুর প্রতিনিধি : পিএসটিসি’র হ্যালো আই অ্যাম প্রজেক্টের আয়োজনে বৃহস্পতিবার দুপুর ১২ টায় গাজীপুর শহরের পৌর সুপার মার্কেটে একটি দৈনিক পত্রিকার কার্যালয়ে বাল্য বিয়ে রোধ কল্পে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।  স্থানীয় দৈনিক মুক্ত বলাকার সম্পাদক ও প্রকাশক মো: আলমগীর হোসেন ওই মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন। মতবিনিময় সভার মূল বক্তব্য উপস্থাপন করেন প্রজেক্টের আরেক প্রজেক্ট অ্যাসোসিয়েট নাসরিন জাকিয়া।
মতবিনিময় সভায় সাংবাদিকদের মধ্যে অংশ নেন গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক এম এ ফরিদ, গাজীপুর প্রেসক্লাবের সাবেক যুগ্ম সম্পাদক মো: মনিরুজ্জামান, গাজীপুর প্রেসক্লাবের ক্যাশিয়ার কামাল হোসেন বাবুল, গাজীাপুর জেলা রিপোর্টার্স ক্লাবের সহ-সভাপতি মো: বায়েজীদ হোসেন, সাংবাদিক মো: আবিদ হোসেন বুলবুলসহ সাপ্তাহিক ভাওয়ালের বার্তা সম্পাদক সুশীল চন্দ্র পাল ও সাংবাদিক মানিক সরকার প্রমুখ। সভায় আরো উপস্থিত ছিলেন হ্যালো আই অ্যাম প্রজেক্টের প্রজেক্ট অ্যাসোসিয়েট শাহরিয়ার শাওন।
মতবিনিময় সভায় অংশগ্রহণকারীরা বলেন- বাল্য বিবাহ একটি মারাত্মক সামাজিক ব্যাধি। এটি আমরা অনেকেই বুঝিনা। এজন্য দরকার সামাজিক সচেতনতা। আর এ বিষয়ে গণমাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। গণমাধ্যমে যদি বাল্য বিয়ের কু-ফল সম্পর্কে বিভিন্ন ধরণের ফিচার, ছোট গল্প ও প্রতিবেদন প্রচার করা হয়, তবে মনুষের মধ্যে সচেতনাতা সৃষ্টি হবে। সভায় যে কোন মূল্যে বাল্য বিয়ে বন্ধের উপর গুরুত্বারোপ করা হয়। বলা হয় মাতৃমৃত্যুর হার কমাতে এবং সুস্থ্য আগামী প্রজন্ম তৈরীতে বাল্য বিয়ে বন্ধের বিকল্প নেই।

এ বিভাগের অন্যান্য সংবাদ